সংবাদ সংযোগ

আইন কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক শাহ আলমের মৃত্যু

শোক বার্তাঃ

আইন কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের প্রতিষ্ঠাকালীন ডিন এবং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহ আলমের মৃত্যু সোমবার রাত সাড়ে ১০টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। পাকস্থলীতে রক্তক্ষরণের পর এক সপ্তাহের মতো আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।মৃত্যু কালে তাঁর  বয়স হয়েছিল ৬৮ বছর।

 অধ্যাপক শাহ আলম ১৯৯৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে যোগ দেন।তিনিই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের প্রতিষ্ঠাকালীন ডিন এবং বিভাগের চেয়ারম্যান। এর আগে শিক্ষকতা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। প্রথম দফায় ১৯৯৯ সালে আইন কমিশনের সদস্য হিসেবে যোগদান করে ২০০০ সাল পর্যন্ত সেখানে ছিলেন। এরপর ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি আবার আইন কমিশনের সদস্য হন। সর্বশেষ ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত আইন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশে ল’ ক্লিনিক্যাল এডুকেশন প্রতিষ্ঠায় সবচেয়ে তাঁর অবদান অপরিসীম। তাঁর মৃত্যুতে জাতি হারালো আইন শিক্ষার এক দিকপালকে। অধ্যাপক শাহ আলম এর মৃত্যুতে লেক্স মিরর পরিবার গভীর ভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *